খালিস্তানি নেতা অমৃতপাল সিংয়ের সমর্থনে কানাডায় খালিস্তানপন্থীদের বিক্ষোভের মধ্যেই একটি খুনের ঘটনায় গ্রেপ্তার হলেন এক ভারতীয় বংশোদ্ভূত। গ্রেপ্তার হওয়া ৩২ বছর বয়সী ওই ব্যক্তির নাম ইন্দরদীপ সিংহ গোসাল। ভ্যাংকুভারে একটি কফিশপের সামনে কানাডার এক বাসিন্দাকে ছুরি মেরে খুন করার অভিযোগ রয়েছে ইন্দরদীপের বিরুদ্ধে।

জানা গেছে, ইন্দরদীপ গত রবিবার ভ্যাংকুভারে একটি বহুজাতিক কফিশপে গিয়েছিলেন। তার বাইরেই খুনের ঘটনাটি ঘটে। কফিশপ থেকে বেরিয়ে এক ব্যক্তির সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন ইন্দরদীপ। দুইজনের মধ্যে হাতাহাতি বাধার উপক্রম হতেই ইন্দরদীপ চাকু বের করে বসিয়ে দেন ওই ব্যক্তির শরীরে। সঙ্গে সঙ্গে লুটিয়ে পড়েন তিনি। সেই সময় পুলিশ এসে ইন্দরদীপকে ধরে ফেলে। তোলা হয় প্রিজন ভ্যানে।

এদিকে এই ঘটনার ভিডিও ধারণ করেন আশপাশের কয়েকজন। পরে সেই ভিডিও ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে, যা দেখে চমকে উঠছেন সবাই। কেন ইন্দরদীপ ওই ব্যক্তির সঙ্গে তর্কে জড়িয়ে পড়লেন, তা তদন্ত করে দেখছে পুলিশ। তবে প্রাথমিকভাবে পুলিশের ধারণা, দুইজন পূর্বপরিচিত ছিলেন না।

সম্প্রতি পাঞ্জাবের স্বঘোষিত ধর্মগুরু তথা খালিস্তানপন্থী নেতা অমৃতপাল সিংয়ের সমর্থনে কানাডাসহ বিভিন্ন দেশে ভারতীয় দূতাবাসের সামনে বিক্ষোভ দেখাচ্ছেন খালিস্তানপন্থীরা। কানাডা সরকারের কাছে তা নিয়ে অসন্তোষও প্রকাশ করেছে ভারত। এই পরিপ্রেক্ষিতেই ইন্দরদীপের ঘটনা নতুন মাত্রা যোগ করেছে। তার সঙ্গে বিক্ষোভকারীদের সম্পর্ক আছে কি না তা-ও খতিয়ে দেখা হচ্ছে।

রাকিব/এখন সময়